September 21, 2024, 1:50 pm

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

উত্তর জনপদের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বর্তমানে চাঁদাবাজী, অনৈতিক কর্মকান্ড ও মাদকের অভয়ারণ্য

রংপুর ব্যুরো: নিজস্ব প্রতিবেদকঃ

উত্তর জনপদের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়টি বর্তমানে চাঁদাবাজী, মাদক ও অনৈতিক কর্মকান্ডের আখড়া। আর এসব কর্মকান্ড পরিচালিত হচ্ছে মেয়াদ উত্তীর্ণ খোর্দ্দ বিশ্ববিদ্যালয় কমিটি ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়ার ছত্রছায়ায়।
সরকারি তথ্য মতে রংপুরের ১৭ জন মাদক ব্যবসায়ির মধ্যে তুষার অন্যতম। মাদকের নেটওয়ার্ক তার ভীষণ শক্তিশালী। সে বিভিন্নভাবে মাদকের রুট তৈরি করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রংপুর জেলায় মাদক ছড়িয়ে দিচ্ছে নির্বিঘেœ।
তুষার তার দলবলসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন নৈরাজ্য সৃষ্টি করেছে যার প্রতিবাদ করার মতো দুঃসাহস কেউ দেখাতে পারে না। যদিও কেউ প্রতিবাদ করতে চায় তাকে ধরে তার টর্চার সেলে নিয়ে গিয়ে নির্যাতন করে। দিনে দুপুরে চলে মাদকের রমরমা ব্যবসা, অনৈতিক কর্মকান্ড। যা দেখে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নাই বললে চলে। করোনাকালে ক্যাম্পাসে সারাদিন-রাত চলছে মাদক বিক্রয়, সেবন ও অনৈতিক কর্মকান্ড। অবস্থাদৃষ্টে মনে হয় এগুলো দেখার যেন কেউ নেই। স্থানীয়দের ভাষ্য, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশেপাশের অবস্থা এতই নাজুক যে, আমরা এবং আমাদের ছোট ছোট ছেলে-মেয়েদের নিশ্চিন্তে বাইরে আসতে দিতে পারি না। আমরা এলাকাবাসী জিম্মি হয়ে আছি তার কাছে। এ অবস্থা থেকে আমার মুক্তি চাই।
তুষার ‘শেখ হাসিনা ছাত্রী হল’ ও ‘ড. ওয়াজেদ মিয়া’ রিসোর্ট নির্মাণে কর্তৃপক্ষের কাছে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবি করে। এবং প্রকল্পে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারকে জিম্মি করার জন্য তুলে নেয়ার অপচেষ্টা করেছে। এ ব্যাপারে কর্তৃপক্ষ কর্তৃক তাজহাট থানায় তুষারের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী করেছে। তুষার নিজেই তার সহপাঠীর সাথে অনৈতিক কর্মকান্ডে জড়িত।
ফলে তার সাথে থাকা ছাত্রলীগ-এর অনেক সদস্য তার বিরুদ্ধে মুখ খোলার চেষ্টা করছে এবং দু’একজন মুখ খুলেছেও। তুষারের এসব কর্মকান্ড থেকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা যেমন মুক্তি ও শিক্ষার পরিবেশ চায়। মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, অনৈতিক কর্মকান্ডমুক্ত ক্যাম্পাস চায়, তেমনি এলাকাবাসী চায় বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের শান্তিপূর্ণ পরিবেশ।

প্রাইভেট ডিটেকটিভ/১২ আগষ্ট ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর